গরম খবর চলতেই থাকবে: ওবায়দুল কাদের

136

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘গরম খবর চলতেই থাকবে। ১৫ দিনেই কি সব খবর পেতে চান? আমরা যা বলেছি তা শুধু মুখেই না কাজেও দেখিয়েছি। যারা কালপ্রিট তাদের কোনও ছাড় নেই।’ সোমবার (৭ অক্টোবর) সচিবালয়ের সম্মেলন কক্ষে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিমিয় সভায় তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘যুবলীগের সম্মেলন হচ্ছে। একই সঙ্গে নভেম্বরের মধ্যে কৃষকলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও শ্রমিকলীগের সম্মেলনও হবে। আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার মৌখিক নির্দেশনা পেয়ে সংগঠনগুলোর কাছে সম্মেলন করতে আনুষ্ঠানিকভাবে চিঠি দিয়েছি।’ কমিটিতে এবারও ৭২ বছরের বৃদ্ধরা পদ পাবেন কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘বয়সের বিষয়টি গঠনতন্ত্রে উল্লেখ আছে।

গঠনতন্ত্র ফলো করলে বয়স নিয়ে কোনও সমস্যা থাকবে না।’ কমিটিতে এবার কোনও পরিবর্তন আছে কিনা জানতে চাইলে সেতুমন্ত্রী বলেন, ‘পরিবর্তন নির্ভর করে নেত্রীর মাইন্ড সেটের ওপর। তিনি যদি চান তাহলে পরিবর্তন হবে। নির্দেশনা দেওয়ার আমি কেউ নই। উপর মহল থেকে নির্দেশনা আসে, আমি সেই নির্দেশনা ফলো করি।’সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘প্রধানমন্ত্রীর ভারত সফরের সঙ্গে আমাদের দলের শুদ্ধি অভিযানের কী সম্পর্ক তা আমার বোধগম্য নয়।’

সম্রাটকে ধরতে দেরি হওয়ার কারণ জানতে চাইলে ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, ‘সম্রাটকে ধরতে কেন দেরি হয়েছে তা র‌্যাবের ডিজি বলেছেন। সম্রাট হয়তো ভারতে পালিয়ে যাওয়ার জন্যই কুমিল্লায় আশ্রয় নিয়েছিলেন। ’প্রধানমন্ত্রীর ভারত সফর সম্পর্কে সাংবাদিকদের ওবায়দুল কাদের বলেন, ‘কিছু পেতে হলে কিছু দিতে হয়ে। আমরাতো এনেছি, আমাদের পাওয়ার বিষয়টি অনেক বেশি। সীমান্ত চুক্তি বাস্তবায়ন হয়েছে ৬৮ বছর পর এবং সেটি বাস্তবায়ন করেছে শেখ হাসিনা ও মোদি সরকার।

সম্পর্ক ভালো থাকলে অনেক কিছু পাওয়া যায়। বৈরী সম্পর্ক থাকলে কিছুই পাওয়া যায় না। যা অতীতে হয়েছে।’ ওবায়দুল কাদের বলেন, ‘তিস্তা চুক্তিও সম্পন্ন হবে। তবে এক্ষেত্রে ভারতের ইন্টারনাল বিষয় রয়েছে। সেখানে ঐক্যমতের সমস্যা আছে। তবে এ ব্যাপারে ভারত সরকারের আন্তরিকতার ঘাটতি নেই।’

Loading...