পুলিশ জনগণের আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে: প্রধানমন্ত্রী

76

স্টাফ রিপোর্টার: গণতন্ত্রের ধারাবাহিকতা রক্ষায় পুলিশ দায়িত্বশীল ভূমিকা রেখেছে মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, পুলিশের মাঝে গুণগত একটি পরিবর্তন এসেছে। তারা মানুষের আস্থা -বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

আজ রোববার সকালে রাজারবাগ পুলিশ লাইনস মাঠে বার্ষিক পুলিশ প্যারেডের মধ্য দিয়ে পুলিশ সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। প্যারেড পরিদর্শনের পর বাহিনীর ১১৮ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক ও রাষ্ট্রপতি পুলিশ পদক তুলে দেন তিনি।
প্রধানমন্ত্রী বলেন, আমাদের ১০বছরের উন্নয়নের অভিযাত্রায় পুলিশ বাহিনী যথাযথ ভূমিকা রেখেছে। তাদের প্রত্যেকটা পদক্ষেপেই অত্যন্ত দক্ষতা, সাহসিকতা এবং পেশাদারিত্ব আমরা দেখেছি।

বিএনপি-জামায়াত জোটের ধ্বংসাত্মক রাজনীতির সমালোচনা করে তিনি আরও বলেন, তাদের এই সমস্ত ধ্বংসাত্মক ধ্বংসযজ্ঞ পুলিশ প্রতিরোধ করেছে, জনগণ তাদের পাশে ছিল। আগুন দিয়ে পুড়িয়ে মানুষ মারার মতো এই ধরনের জঘন্য কাজ আর দেশের জাতীয় সম্পদগু’লি আগুন দিয়ে পুড়িয়ে নষ্ট করার কাজ তারা করেছে। দেশকে একটা অচল অবস্থার দিকে নেবার তাদের পরিকল্পনা ছিল। সেই সময় বাংলাদেশ পুলিশের প্রতিটি সদস্য নিজের জীবনকে বাজি রেখে আপনারা দেশের মানুষকে এবং জাতীয় সম্পদকে রক্ষা করেছেন।

এজন্য পুলিশবাহিনীর সদস্যদের প্রতি আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমাদের সরকার দৃঢ়ভাবে প্রতিজ্ঞাবদ্ধ। বাংলাদেশ থেকে আমরা স’ন্ত্রাস, জঙ্গিবাদ, মাদ’ক, দুর্নীতি দূর করবো। তার বিরুদ্ধে আমরা অভিযান চালিয়ে যাচ্ছি এবং এ বিষয়ে আমরা জিরো টলারেন্স ঘোষণা করেছি। আমরা চাই দেশটা এগিয়ে যাবে। আজ দেশে-বিদেশী বিনিয়োগ আসছে। এই বিনিয়োগ যেন কোনমতে ব্যহত না হয়, সেটাই আমাদের লক্ষ্য। সেই লক্ষ্য নিয়েই কাজ করে যাচ্ছি।