ক্যাসিনো বাদ দিয়ে টমেটো চাষ করা উচিত : কৃষিমন্ত্রী

49

স্টাফ রিপোর্টার: ক্যাসিনো বাদ দিয়ে টমেটো চাষ করা উচিত: কৃষিমন্ত্রী

জাহিদ হোসাইন, সাতক্ষীরা প্রতিনিধি: কৃষি মন্ত্রী ডঃ আব্দুর রাজ্জাক বলেছেন, টমেটা চাষ খুবই লাভজনক। এক বিঘা জমি হতে এক লক্ষ টাকার টমেটো বিক্রি করা সম্ভব।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) সাতক্ষীরার তালা উপজেলার নগরঘাটা ইউনিয়নের কয়েকটি গ্রীষ্ম কালীন টমেটো ক্ষেত পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, আমাদের যুব সমাজ বিপদগামী হয়ে যাচ্ছে, মাদকাসক্ত হয়ে পড়ছে। কিছু কিছু মানুষ বিভিন্ন দলের নাম ব্যবহার করে দূর্বৃত্তপনা করছে। দলের নামে ক্যাসিনো গড়ে তুলছে।

সেসকল দুর্বৃত্তদের ক্যাসিনো বাদ দিয়ে টমেটো চাষ করা উচিত। টমেটো চাষ করে যে লাভ করা যায় তাদের সেটা চোখে আঙ্গুল দিয়ে দেখাতে হবে। টমেটো আবাদ করে লাভ করা যায়। জেলখানা যেতে হয় না, হাতে হাতকড়া পরতে হয় না, সমাজে সম্মান বাড়ে।

আব্দুর রাজ্জাক বলেন, কৃষি মন্ত্রণালয় সব সময় চাষিদের পাশে ছিল, আছে, এবং থাকবে। কৃষকদের সকল প্রকার সাহায্য সহযোগিতা করা হবে। এ সময় তিনি বিনাস্বার্থে কৃষকদের ঋণ দেয়ার আশ্বাস দেন।

এ সময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা ১ আসনের এমপি মোস্তফা লুৎফুল্লাহ, জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ, সাতক্ষীরা সদর ২ আসনের এমপি মোস্তাক আহমেদ রবি,

সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল, সাতক্ষীরা পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, কৃষি গবেষণা ইনস্টিটিউট এর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

Loading...