২৪ দিন পর ডাকসু ভিপির কক্ষে নুর | সংবাদ

65

স্টাফ রিপোর্টার: ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের হা’মলার ২৪ দিন পর ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর তার কক্ষে প্রবেশ করেছেন।
বুধবার দুপুর ২টা ২০ মিনিটে তিনি ডাকসু ভিপির কক্ষে আসেন। এসময় নিরাপত্তা কর্মীরা তার কক্ষের তালা খুলে দেন।

এ সময় ডাকসু ভিপির সঙ্গে ছিলেন সমাজসেবা সম্পাদক আখতার হোসেন, সাধারন ছাত্র ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ রাশেদ খান, পরিষদের নেতা মশিউর রহমান, বিন ইয়ামীন মোল্লা, সোহরাব হোসেনসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রায় ২০ জন শিক্ষার্থী।

নুরুল হক নুর যুগান্তরকে বলেন, ২২ ডিসেম্বর ডাকসুতে ছাত্রলীগের নেতৃত্বে যে হা’মলা হয়েছে সেটা সরকারের মদদেই হয়েছে। তারপরও সরকারের অনেকেই এই হা’মলার নিন্দা জানিয়েছেন। কিন্তু এই হা’মলায় যারা নেতৃত্ব দিয়েছে তারা এখনও ক্যাম্পাসে ঘুরে বেড়াচ্ছে। আমরা সরকারের প্রতি আহ্বান জানাবো অতিদ্রুত স’ন্ত্রাসীদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হোক।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আহ্বান জানাচ্ছি আপনাদের যে কোন সমস্যা নিয়ে ভিপির রুমে আসুন। মামলা-হা’মলা করে আমাদের দমিয়ে রাখা যাবে না। বরং আমরা নতুন করে জন্মাবো, দারুণ সূর্য্য হব।
এ সময় তিনি প্রথম বর্ষ থেকেই শিক্ষার্থীদের হলে সিট নিশ্চিত করার দাবিতে আন্দোলন গড়ে তোলা হবে বলে ঘোষণা দেন।

প্রসঙ্গত গত বছরের ২২ ডিসেম্বর ডাকসু ভিপির কক্ষে বাতি নিভিয়ে হা’মলা চালানো হয়। এতে ডাকসু ভিপি নুরসহ তার বেশ কয়েকজন সঙ্গী গুরুতর আ’হত হন। এরপর দীর্ঘদিন হাসপাতালে থেকে চিকিৎসা নেন ভিপি নুর। সূত্র যুগান্তর

Loading...