রাজনীতি শিক্ষার্থীদের পশুতে পরিণত করেছে : ড. কামাল

229

স্টাফ রিপোর্টার:বুয়েট ছাত্র আবরার ফাহাদ হ’ত্যাকাণ্ডের পর বুয়েট শিক্ষার্থীদের বিক্ষোভ থেকে ছাত্র রাজনীতি নিষিদ্ধের যে দাবি উঠেছে তাতে পুরোপুরি একমত নন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

লেজুড়বৃত্তির ছাত্র রাজনীতি পরিহার করে স্বাধীন ছাত্র রাজনীতি থাকার পক্ষে মত দিয়ে তিনি বলেছেন, ছাত্র রাজনীতি ‘লেজুড়বৃত্তি’ হওয়ার পরিণাম সারাদেশ ভুগছে।বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের মাওলানা আকরম খাঁ হলে আবরার হ’ত্যাকাণ্ডের প্রতিবাদে গণফোরাম আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।ড. কামাল হোসেন বলেন,

যেভাবে একটি মেধাবী ছেলেকে পিটিয়ে হ’ত্যা করা হয়েছে, তাতে আমরা উদ্বিগ্ন। এ রকম ঘটনা যারা ঘটিয়েছে তারা জানোয়ার, জানোয়ারের থেকেও নিকৃষ্ট। যে রাজনীতি ছেলেদের পশুতে পরিণত করেছে, তা থেকে দেশের শিক্ষাঙ্গনকে মুক্ত করতে হবে।তিনি বলেন, দেশ আজ ধ্বংসের মুখোমুখি ।

জনগনের মালিকানা জোরপূর্বক ছিনতাই করে ক্ষমতা দখলের কারণে আজ গণতন্ত্রের শেষ চিহ্নটুকুও মুছে যেতে বসেছে। দেশে সুশাসন নেই। সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য রাষ্ট্রের সকল অঙ্গ ও সাংবিধানিক প্রতিষ্ঠান ধ্বংস করা হয়েছে।তিনি আরো বলেন, সরকারের দুর্নীতি, লুটপাট, ভিন্নমত সহ্য করতে না পারা ও দেশের গণতন্ত্রহীনতার দায়ে দলীয় এমপিদের সংসদ থেকে পদত্যাগের বিষয় নিয়ে তারা ভাবছেন।

দলীয় ফোরামে আলোচনা করে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।দেশের বর্তমান পরিস্থিতিকে সংকটময় উল্লেখ করে তা থেকে দেশকে মুক্ত করতে কার্যকর গণতন্ত্র ও সুশান প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ আন্দোলনে সকলকে ঝাঁপিয়ে পড়ার আহবান জানান তিনি।

Loading...