আবরার যে কথা বলেছে সে কথা আমি আরেকবার বলব : ডাকসুর সমাজকল্যাণ সম্পাদক

284

স্টাফ রিপোর্টার: ডাকসুর সমাজকল্যাণ সম্পাদক আখতার হোসেন। ছবি: ভিডিও থেকে সংগৃহীতবুয়েটের আবরার ফাহাদের হ’ত্যার তীব্র নিন্দা জানিয়ে ডাকসুর সমাজকল্যাণ সম্পাদক আখতার হোসেন বলেছেন, আজকে নয় কালকে নয় একদিন এ (ছাত্রলীগের) ছেলেদের বিচারের আওতায় আনতে হবে।

আজকে আবরার যে কথা বলেছে সে কথা আজকে আমি আরেকবার বলব। আপনার কীসের ঠেকা পড়েছে? আপনি (ভারত থেকে) তিস্তার পানি নিয়ে আসতে পারেন না, আপনি ফেনী নদীর পানি তাদেরকে (ভারতকে) মানবিক কারণে দেবেন।

সোমবার আবরার ফাহাদ হ’ত্যার প্রতিবাদে আয়োজিত সমাবেশে তিনি এ মন্তব্য করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের আয়োজনে এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।

ভারতকে উদ্দেশ করে আখতার বলেন, স্বাধীনতার পরে এ যুদ্ধবিধ্বস্ত দেশে আপনাদের বন্দর আমরা কিছু সময়ের জন্য চেয়েছিলাম আপনারা পারেন নাই। নিজের রাস্তা নিজে দেখে নিতে বলেছেন। আজকে মংলা নিয়ে খুব জংলা সাজানো হচ্ছে। আমার দেশের গ্যাসের সংকট, জোচ্চোরি করেন। লাভের কথা বলে আমার দেশে থেকে গ্যাস আউট করা হচ্ছে। আর আমরা কথা বলব না?

যখনই কোনো দেশপ্রেমের কথা বলা হয়েছে যখনই কোনো অধিকারের কথা বলা হয়েছে, যখন দেশের বিরুদ্ধে যড়যন্ত্র হয়েছে তার প্রতিবাদ করা হয়েছে তখন তাদেরকে অমুক… তমুক… দিয়ে মারা হয়েছে, তাদেরকে হ’ত্যা করা হয়েছে। আমরা স্পষ্টভাবে বলে দিতে চাই এই বাংলাদেশে কোনো… অধিকার নাই একজন ছাত্রের ওপর হাত তোলার।

আমরা বলতে চাই আজকে আবরারকে হ’ত্যা করা হয়েছে আর আমার দেশের প্রধানমন্ত্রী (ভারতে) শান্তির বার্তা শুনিয়ে এসেছে। আমরা বলতে চাই আজকে আবরারকে হ’ত্যা করা হয়েছে শুধু এতটুকুতেই সমাপ্ত নয়।

আপনারা দেখে থাকবেন আমাদের আবুবকর ভাইকে হ’ত্যা করা হয়েছে আমরা কোনো বিচার পাই নাই। হাফিজুল মোল্লাকে হ’ত্যা করা হয়েছে আমরা কোনো বিচার পাই নাই। আমরা বলে দিতে চাই, এসব হামলার সঙ্গে যেসব … ছেলে জড়িত আছে শুধু … ছেলে নয় এর সঙ্গে প্রত্যেকটা বিশ্ববিদ্যালয়ের প্রশাসন জড়িত। এর সঙ্গে রাষ্ট্রীয় প্রশাসন জড়িত, রাষ্ট্রের উপর মহল জড়িত, রাষ্ট্রের প্রত্যেকটা দায়িত্বশীল জড়িত।

আদালতে কোনো অপরাধ প্রমাণিত হলে তবেই অপরাধীকে শাস্তি দেয়া হয়। সেখানে ছাত্রলীগ কোন …। সারা দেশের সবাই এক হয়ে অন্যায়ের প্রতিবাদ করবে। আজকে আমরা দেখিয়ে দিয়েছি আমরা পারি এবং ভবিষ্যতে আমরা পারব।

আজ পর্যন্ত যত হ’ত্যা হয়েছে প্রত্যেক হ’ত্যার বিচার করতে হবে। আমরা শুনেছি সেখানে সিসিটিভির ফুটেজ নিয়ে টালবাহানা করা হচ্ছে। আজকের মধ্যে যদি সিসিটিভির ফুটেজ জনসম্মুখে না আসে, তাহলে আমরা আবারও কঠোর পদক্ষেপ নেব।

Loading...