আবরার ফাহাদকে হ’ত্যার ঘটনায় জড়িত ছাত্রলীগ নেতাদের ফাঁসির দাবিতে উত্তাল বুয়েট

42

স্টাফ রিপোর্টার: অভিযুক্ত ছাত্রলীগ নেতাদের ফাঁসির দাবিতে উত্তাল বুয়েট

আবরার ফাহাদকে পিটিয়ে হ’ত্যার ঘটনায় জড়িত ছাত্রলীগ নেতাদের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল বের করেছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থীরা।

মঙ্গলবার সকাল ৯টা থেকে দ্বিতীয় দিনের মতো আন্দোলনে নেমেছেন বুয়েটের সাধারণ শিক্ষার্থীরা। ফাহাদ হ’ত্যার বিচারে সাত দফা জানিয়েছেন তারা।

বিভিন্ন লেখা সম্বলিত প্ল্যাকার্ড, ব্যানার হাতে হ’ত্যাকাণ্ডের শিকার আবরার ফাহাদের হ’ত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসি চেয়ে স্লোগান দিচ্ছেন তার সহপাঠীরা। তারা বুয়েট ক্যাম্পাস ও হল থেকে ‘ছাত্রলীগের সন্ত্রাস’ বন্ধের দাবি জানান। বিশ্ববিদ্যালয় প্রশাসনবিরোধী স্লোগানও দিচ্ছেন তারা।

আন্দোলনকারী শিক্ষার্থীদের দাবি, ফাহাদ হ’ত্যার বিচার দ্রুত টাইব্যুনালে করতে হবে। হ’ত্যায় জড়িত ছাত্রলীগ নেতাকর্মীদের ফাঁসি দিতে হবে। বুয়েট ক্যাম্পাসে ছাত্রলীগের রাজনীতি বন্ধ করতে হবে। এছাড়া প্রশাসনের জড়িত ব্যক্তিদের বিচারের আওতায় আনতে হবে।

ফাহাদ হ’ত্যার বিচার দাবিতে আজ সকাল থেকে ক্যাম্পাসে জড়ো হন আবরারের সহপাঠীসহ সাধারণ শিক্ষার্থীরা। সকাল সাড়ে ১০টায় বুয়েট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে ‘বুয়েটের সাধারণ শিক্ষার্থীবৃন্দ’ ব্যানারে একটি মিছিল শুরু করেন তারা।

রোববার (৬ অক্টোবর) দিবাগত রাতে তাকে তার ১০১১ নম্বর রুম থেকে ডেকে নিয়ে যান বুয়েট ছাত্রলীগের কয়েকজন নেতা। ওই হলেরই ২০১১ নম্বর রুমে নিয়ে তাকে বিভিন্ন বিষয়ে জিজ্ঞাসাবাদ করার তথ্য জানিয়েছেন ছাত্রলীগের নেতারাই।

পরে আর রুমে ফিরে আসেননি আবরার। সোমবার (৭ অক্টোবর) ভোর ৪টার দিকে তার নিথর দেহ পাওয়া যায় হলের সিঁড়ির নিচে। তার পুরো শরীরে ছিল আঘাতের চিহ্ন। সহপাঠীদের অভিযোগ, ছাত্রলীগের নেতারা পিটিয়ে মেরে ফেলেছেন আবরারকে।

Loading...