ভারতবিরোধী স্ট্যাটাস দেওয়ায় নাকি হ’ত্যা করা হয়েছে, এগুলি সাম্প্রদায়িক রাজনীতি : শিক্ষা উপমন্ত্রী |

251

স্টাফ রিপোর্টার: শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, বুয়েটের শিক্ষার্থী আবরার হ’ত্যাকাণ্ডকে পুঁজি করে সাম্প্রদায়িক রাজনীতি হচ্ছে। সোমবার সন্ধ্যায় চট্টগ্রাম নগরীর দেওয়ানহাটে জ্ঞানেশ্বরী কালীমন্দিরে দুর্গা পূজার মণ্ডপ পরিদর্শনের সময় সমবেতদের উদ্দেশে দেওয়া বক্তব্যে এ কথা বলেন।নওফেল বলেন, আপনারা জানেন, বুয়েটে একটি মর্মান্তিক ঘটনা ঘটেছে। আমাদের এক সন্তানকে সেখানে হ’ত্যা করা হয়েছে। এ ঘটনার পর দ্রুততার সঙ্গে ব্যবস্থা নেওয়া হচ্ছে। এরইমধ্যে জড়িত হিসেবে অভিযুক্ত কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে।

এ ঘটনায় যারা জড়িত, সরকার অবশ্যই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।তিনি বলেন, কিন্তু একটি মহল এই হ’ত্যাকাণ্ডকে পুঁজি করে সাম্প্রদায়িক রাজনীতি শুরু করে দিয়েছে। বিএনপি প্রচার করছে, ফেসবুকে ভারতবিরোধী স্ট্যাটাস দেওয়ায় নাকি তাকে হ’ত্যা করা হয়েছে।

এর মাধ্যমে বিএনপি সাম্প্রদায়িক রাজনীতির চর্চা করছে। আমরা আবরার ফাহাদের হ’ত্যাসহ সকল হ’ত্যাকাণ্ডের বিচার চাই। একই সঙ্গে আমরা এই হ’ত্যাকাণ্ডকে পুঁজি করে সাম্প্রদায়িক রাজনীতির নিন্দা জানাই। আমরা সাম্প্রদায়িক রাজনীতির অবসান চাই।উল্লেখ্য, রোববার রাত ২টার দিকে শেরে বাংলা হলের সিঁড়ি থেকে তড়িৎ কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদের লাশ উদ্ধার করে পুলিশ।পুলিশ জানায়, আবরারকে রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ডেকে নিয়ে যায় কয়েকজন। পরে শিক্ষার্থীরা রাত ২টার দিকে হলের দ্বিতীয় তলার সিঁড়িতে তার লাশ পায়। তার হাতে, পায়ে ও পিঠে অসংখ্য আ’ঘাতের চিহ্ন রয়েছে।

Loading...