ভারতীয় সেনায় যোগ দিলেন ৫৭৫ কাশ্মীরি যুবক

130

স্টাফ রিপোর্টার:দেশ সেবার স্বপ্ন নিয়ে ৫৭৫ জন কাশ্মীরি যুবক ভারতীয় সেনাবাহিনীতে যোগ দিয়েছেন।সেনাবাহিনীতে যোগদান অনুষ্ঠানে তাদের বাবা-মাও উপস্থিত ছিলেন।ভারতীয় সেনার উর্দি গায়ে নিজের সন্তানদের দেখে গর্বিত বাবা-মা।

শনিবার(৩১ আগস্ট) সরকারিভাবে তাদেরকে সেনাবাহিনীতে অন্তর্ভুক্ত করা হয়।সেনা সদস্য হওয়ার পর শ্রীনগরে প্যারাড করেন কাশ্মীরি যুবকরা।সম্প্রতি সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিলের মাধ্যমে কাশ্মীরের ওপর থেকে বিশেষ মর্যাদা তুলে নিয়েছে ভারত।তারপর থেকেই প্রতিবেশী পাকিস্তানের সঙ্গে নতুন করে উত্তেজনা শুরু হয়েছে।এ রকম পরিস্থিতিতে ভারতীয় সেনাবাহিনীতে যোগ দিলেন জম্মু-কাশ্মীরের ৫৭৫ জন যুবক।দেশ সেবায় তারা নিজেদের নিয়োগ করতে চান।

ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, কাশ্মীরের সেনা নিয়োগের পাসিং আউট প্যারেডে উপস্থিত ছিলেন পরিবারের অন্যান্যরা।সেনাবাহিনীতে যোগ দেয়া কাশ্মীরি যুবকরা স্বপ্ন দেখছে নতুন ভারতের।শপথে উঠল ‘ভারত মাতা কি জয়’ স্লোগান।কাশ্মীরি যুবকদের শপথগ্রহণ করান হিন্দু,মুসলিম ও শিখ ধর্মগুরুরা।

ভারতীয় সেনার লেফট্যানেন্ট জেনারেল অশ্বিনী কুমার বলেন,জম্মু-কাশ্মীরে লাগাতার সেনাবাহিনী নিয়োগ প্রক্রিয়া চলবে।আর এটাই বদলে যাওয়া কাশ্মীরের ছবি।ভারতীয় সেনা সব সময় কাশ্মীরিদের সঙ্গে রয়েছে।
এমএসএইচ
সূত্র জাগো নিউজ

Loading...