ভিন্ন মতের জন্য শিক্ষার্থীকে মেরে ফেলার অধিকার কারও নেই: কাদের

280

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে ‘পিটিয়ে হত্যা’র রহস্য উদঘাটন করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ সোমবার সকালে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

আবরার ফাহাদকে ‘পিটিয়ে হত্যা’ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘ভিন্ন মতের জন্য একজন মানুষকে মেরে ফেলার কোনো অধিকার কারও নেই। কাজেই এ ক্ষেত্রে আইন তার নিজস্ব গতিতে চলবে।’

সম্মেলনে প্রধানমন্ত্রীর ভারত সফরের সঙ্গে দেশে যে শুদ্ধি অভিযান, দুর্বৃত্তায়ন বা দুর্নীতির বিরুদ্ধে যে অভিযান পরিচালিত হচ্ছে তার কোনো সম্পর্ক নেই বলেও মন্তব্য করেন সেতুমন্ত্রী।

এ সময় বিএনপির উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘দেশে শুদ্ধি অভিযানের সঙ্গে প্রধানমন্ত্রীর ভারত সফরের সম্পর্ক কী? এ যোগসূত্রটা তারা কোথা থেকে আবিষ্কার করলেন। এর তো কোনো মানে আমরা খুঁজে পাচ্ছি না। এর রহস্যটা কী?’

উল্লেখ্য, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শের-ই বাংলা হল থেকে আবরার ফাহাদ (২১) নামে এক ছাত্রের মরদেহ উদ্ধার করা হয়েছে। গতকাল রোববার দিবাগত রাত ৩টার দিকে হলের নিচতলা থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। আবরারকে পিটিয়ে হত্যা করা হয়েছে বলে দাবি সহপাঠীদের।

কে বা কারা আবরারকে হত্যা করেছে এ বিষয়ে তাৎক্ষণিকভাবে কিছু জানাতে পারেনি পুলিশ। তবে এ বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য বুয়েটের দুজন শিক্ষার্থীকে আটক করার কথা জানিয়েছে চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাব হোসেন।

Loading...