স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবি জাসদ একাংশের

96

বাংলাদেশ জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ, আম্বিয়া) সভাপতি শরীফ নুরুল আম্বিয়া ও সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান এক যুক্ত বিবৃতিতে আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দাবি করোনাভাইরাসের মহামারি পরিস্থিতি সামাল দিতে ব্যর্থতা ও দায়িত্ব পালনে অযোগ্যতার জন্য স্বাস্থ্যমন্ত্রীকে অপসারণ করুন। স্বাস্থ্য সেক্টরকে নেতৃত্ব দিতে সক্ষম সৎ, যোগ্য, দক্ষ, গতিশীল ও মানবিক গুণসম্পন্ন ব্যক্তিত্বকে স্বাোস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্ব দিন।

তারা বলেন, ‘জনগণের স্বাস্থ্য নিরাপত্তার জন্য এ মুহূর্তে যখন স্বাস্থ্যমন্ত্রীকে সরকারের সব কাজকে সমন্বয় করতে উদ্যোগ নেবার কথা তখন তিনি বাসভবনের নিরাপদ চৌহদ্দীর মধ্যে বসে দৈনিক গতানুগতিক বাণী দিচ্ছেন, যা শুধু জনগণের মধ্যে বিরক্তির উদ্রেক করছে। স্বাস্থ্যমন্ত্রীকে কোনো তোয়াক্কা না করে গার্মেন্টসহ সব কিছু যখন একে একে খুলে দেয়ার মতো আত্মঘাতী সিদ্ধান্ত নেয়া হচ্ছে, তখন স্বাস্থ্যমন্ত্রী তাকে ঠেকাবার কোনো চেষ্টা না করে তার পক্ষে সাফাই গাইছেন।

গার্মেন্টস মালিক গোষ্ঠীর সাময়িক লোভের বলি হচ্ছেন লাখ লাখ শ্রমিক-কর্মচারী-কর্মকর্তা তথা সমগ্র জনগণ। তাদের পথ অনুসরণ করে বিভিন্ন প্রতিষ্ঠান ও সংস্থা, জনসাধারণ দেশব্যাপী জারি করা সাধারণ ছুটি নামক অঘোষিত লকডাউনকে উপেক্ষা করে রাস্তায় বেরিয়ে আসা শুরু করেছেন।শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এসব দাবি করেন।