Home | রাজনীতি | শকুনের দোয়ায় গরু মরে না : আলীগকে ফখরুল

শকুনের দোয়ায় গরু মরে না : আলীগকে ফখরুল

চেয়ারপারসন জেলে আছে তাই বিএনপি ভেঙ্গে যাবে, ফেসবুকেও নান কথা বলা হচ্ছে বলে জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আওয়ামীলীগের উদ্যেশ্যে বলেছেন, শকুনের দোয়ায় গরু মরে না।

মঙ্গলবার (৩ মার্চ) দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় নেপালে ইউএস বাংলার বিমান বিধ্বস্তে নিহতদের প্রতি গভীর সমবেদনা জানান।
‘বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান, কল্যাণ ফ্রন্ট’ বিএনপি চেয়াপার্সন খালেদা জিয়া এবং জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় এর মুক্তির দাবিতে এ আলোচনা সভার আয়োজন করে।

তিনি বলেন, আমরা নাকি সমঝোতার জন্য ৫টি প্রস্তাব নিয়ে কারাগারে ম্যাডামের সঙ্গে সাক্ষাত করতে গিয়েছিলাম। গতকাল একটি পত্রিকায় এভাবে লিখেছে, আমি নাম বলবো না। এরা এসব ভ্রান্ত তথ্য কোথায় পায় আমি জানি না।এভাবে কয়েকটি মিডিয়া উদ্ভট সংবাদ প্রকাশ করছে।

খালেদা জিয়া জেলে যাওয়ার পর তারেক রহমানের নেতৃত্বে বিএনপি আরো বেশি ঐক্যবদ্ধ ও শক্তিশালী হয়েছে জানিয়ে তিনি আরো বলেন, সরকার যতো ছলছাতুরি করুক না কেন আমাদের চেয়ারপার্সনকে আমরা মুক্ত করে আনবো। আমরা আইনি লড়াই চালিয়ে যাবো, একই সঙ্গে রাজপথে আন্দোলনেরও বিকল্প নেই। তবে আমাদের আন্দোলন শান্তিপূর্ণ।

ফখরুল বলেন, সরকার নানা ছলচাতুরি করে বিএনপি চেয়াপার্সন খালেদা জিয়াকে কারাগারে আটকে রাখছে, আমরা তাকে আইনি প্রক্রিয়ায় মুক্ত করবো, তবে আইন কোথায় আছে আজ দেশে? আইন তো তার মতো কাজ করছে না। তাই আমাদেরকে রাজপথে নামতে হবে।

তিনি বলেন, এই আওয়ামী লীগ সরকার গণতন্ত্রের জন্য ৭১ সালে লড়াই করেছে, আবার তারাই বাকশাল প্রতিষ্ঠা করে গণতন্ত্র হড়ন করেছে। আজকে তারা বিএনপির শান্তিপূর্ন আন্দোলনে বাধা দিয়ে বিরোধী দলের গণতন্ত্রী অধীকার ছিনিয়ে নিচ্ছে।

আয়োজক সংগঠনের আহ্বায়ক সাবেক মন্ত্রী অ্যাডভোকেট গৌতম চক্রবর্তীর সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন- বিএনপির ভাইস-চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা সুকোমল বড়ূয়া, সহ-সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ড, সহ-ধর্মবিষয়ক সম্পাদক জন গমেজ, প্রান্তিক জনশক্তিবিষয়ক সম্পাদক অর্পণা রায়, নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় চৌধুরী ও দেবাশীষ রায় মধু প্রমুখ।

About admin

Check Also

বিএনপি কখনও ছাড়তে পারব না: নাজমুল হুদা

বিএনপির প্রতি আজীবন অনুগত থাকার কথা জানিয়েছেন আওয়ামী লীগের সঙ্গে নির্বাচনী সমঝোতার জন্য আসতে আলোচনা …