পদ্মা সেতুর খবর শুনে এখন কান ব্যথা হয়ে গেছে, মুখ তিতা হয়ে গেছে : মান্না

45

স্টাফ রিপোর্টার: পদ্মা সেতুর খবর শুনে এখন কান ব্যথা হয়ে গেছে, মুখ তিতা হয়ে গেছে: মান্না
পদ্মা সেতুর খবর শুনতে শুনতে এখন কান ব্যথা হয়ে গেছে, মুখ তিতা হয়ে গেছে আর চোখ অন্ধ হয়ে গেছে বলে মন্তব্য করেছেন জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।
তিনি বলেন, ‘পদ্মা সেতুতে একটি করে স্প্যান বসে আর মনে হয় আমরা একটা করে চাঁদ ধরে নিয়ে এসেছি।

রোববার রাজধানীর ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটে নারী ও শিশু অধিকার ফোরাম আয়োজিত এক সেমিনারে তিনি এসব কথা বলেন।

মান্না বলেন, পদ্মা সেতু ৬ দশমিক ১৫ কিলোমিটার; কিন্তু ভূপেন হাজারিকা সেতু ৯ দশমিক ৩ কিলোমিটার। সেটা তৈরি হয়েছে ১১০০ কোটি টাকায়। কিন্তু পদ্মা সেতুর নির্মাণ ব্যয় প্রথমে ১০ হাজার কোটি টাকা ধরা হলেও এখন তা ৩০ হাজার কোটি টাকা করা হয়েছে। এই টাকা কোথায় যাচ্ছে জনগনের সেটা বুঝতে বাকি নেই।

সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, সবকিছুর একটা সীমা আছে। অত্যাচার করে গায়ের জোরে ক্ষমতায় টিকে থাকার একটা সীমা আছে। আপনারা সেই সীমা পার করছেন এবং সেটা শেষ পর্যায়ে চলে এসেছে। সবকিছু পাল্টে যাচ্ছে, হিসাব বদলে যাচ্ছে। ইনশাআল্লাহ সমস্ত মানুষ রাজপথে নেমে আসবে এবং রাজপথ আমাদের দখলে চলে আসবে। আমরা সে জন্য প্রস্তুত হতে চাই এবং এই বিজয়ের মাসে বিদায় ঘণ্টা বাজাতে চাই।

নাগরিক ঐক্যের আহ্বায়ক বলেন, বিএনপি বাংলাদেশের সবচাইতে বড় রাজনৈতিক দল; কিন্তু খু’ন গুম হ’ত্যা নারী নি’র্যাতন হচ্ছে এজন্য বিএনপি কী করছেন?

বিএনপির উদ্দেশ্যে তিনি বলেন, ট্রাম্প ক্ষমতায় আসার পর যখন নারীদের নিয়ে উল্টাপাল্টা কিছু কথা বলেছিলেন তখন ৫ লাখ নারী রাস্তায় নেমে বিক্ষোভ করেছিল। আপনারা পারেন না সব নারীরা রাস্তায় নেমে একটা মিছিল করতে যে আমরা আমাদের ইজ্জত চাই, সম্মান চাই।

Loading...