ছাত্রীকে চুমুর আবেদন, জাবির সেই শিক্ষককে অব্যাহতি

168

স্টাফ রিপোর্টার: ছাত্রীকে যৌন নি’পীড়নের অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক সানওয়ার সিরাজকে সব ধরনের একাডেমিক কার্যক্রম থেকে অব্যাহতি দেয়া হয়েছে। রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের যৌন নি’পীড়ন বিরোধী সেলের তদন্তের প্রথম সভায় তাকে অব্যাহতির জন্য উপাচার্যের কাছে সুপারিশ করা হয়।

এই সুপারিশের প্রেক্ষিতে উপাচার্যের ক্ষমতা বলে সানওয়ারকে তদন্ত চলাকালীন সব ধরনের শিক্ষা কার্যক্রম থেকে অব্যাহতি দেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ।
এর আগে ১৯ সেপ্টেম্বর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের স্নাতকোত্তরের এক ছাত্রী সানওয়ার সিরাজের বিরুদ্ধে যৌন নি’পীড়নের অভিযোগ দেন বিভাগের সভাপতির কাছে। ২৫ সেপ্টেম্বর অভিযোগ পত্রটি বিশ্ববিদ্যালয়ের যৌন নিপীড়ন বিরোধী সেলে হস্তান্তর করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আজ রোববার ৬ সদস্য বিশিষ্ট সেলের প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে তদন্ত চলাকালীন সানওয়ারকে অব্যাহতি দিতে উপাচার্যের কাছে সুপারিশ করে সেল।

এর আগে শনিবার সহকারী অধ্যাপক সানোয়ার সিরাজের বিরুদ্ধে ছাত্রীকে যৌন হ’য়রানির অভিযোগের সুষ্ঠু তদন্ত ও দ্রুত বিচারের দাবিতে মানববন্ধন করে শিক্ষক-শিক্ষার্থীরা। দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

Loading...