সেই ম্যাজিস্ট্রেটকে তাৎক্ষণিক বদলির আদেশ

180

স্টাফ রিপোর্টার: চট্টগ্রামের সীতাকুণ্ডের সেই সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মাহবুবুল হককে তাৎক্ষণিক বদলি করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ মার্চ) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে তাঁকে চট্টগ্রাম সীতাকুণ্ড থেকে বরিশালের বিভাগীয় কমিশনার কার্যালয়ে বদলি করা হয়।এর আগে গত মঙ্গলবার বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মাহবুবুল হকের নির্দেশে গু’লিয়াখালী সমুদ্রসৈকতে বেড়াতে আসা এক তরুণের চুল কেটে দেওয়া হয়। ঘটনাস্থলে ওই নির্বাহী ম্যাজিস্ট্রেট উপস্থিত ছিলেন।

ঘটনার প্রত্যক্ষদর্শী একব্যক্তি মুঠোফোনে ছবি ধারণ করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করেন। পরে এই ঘটনায় তুমুল আলোচনা-সমালোচনা শুরু হয়। এরপর ওই ঘটনাতদন্তে পরদিন বুধবার এক সদস্য বিশিষ্ট এই তদন্ত কমিটি গঠন করেন চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন। ওই কমিটির একমাত্র সদস্য হলেন চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এজেডএম শরীফ হোসেন। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছিল।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওয়েবসাইটের তথ্য অনুসারে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-১ শাখার আদেশে গতকাল বৃহস্পতিবার তাকে সহকারী কমিশনার (ভূমি) পদ থেকে প্রত্যাহার করা হয়েছে। তাকে আগামী ১৬ মার্চের মধ্যে বরিশাল বিভাগের বিভাগীয় কমিশনারের কার্যালয় যোগদান করতে বলা হয়েছে। অবমুক্তির কারণ জানতে চাইলে তিনি বলেন, জনপ্রশাসন মন্ত্রণালয় জনস্বার্থে বদলির আদেশ জারি করেছে। এটি মন্ত্রণালয়ের নিয়মিত বদলির আদেশ। এমআর/এনই